TASAUF FOUNDATION

A Nonprofit & Nonpolitical Organization, Under Societies Registration Act 1860.

TASAUF FOUNDATION

A Nonprofit & Nonpolitical Organization, Under Societies Registration Act 1860.

1588483173

কোভিড-১৯ পরিস্থিতিতে চাকুরীচ্যুত অসহায় পরিবারের পাশে তাসাউফ ফাউন্ডেশন

পাশেই আছি….
 
গত ২৯ শে আগষ্ট ২০২০ তাসাউফ ফাউন্ডেশন মানুষের প্রতি গভীর মমত্ববোধ থেকে কোভিড-১৯ মহামারীর কারনে চাকুরিচ্যুত কর্মহীন মানুষের জন্য আর্থিক সহায়তার কর্মসূচী “পাশেই আছি” এর আওতায় ফাউন্ডেশনের সদস্যদের নিজস্ব অর্থায়নে ৫০ জন চাকুরিচ্যুত মানুষের প্রত্যেককে তাদের পরিবারের ভরণপোষণের জন্য আর্থিক সহায়তা প্রদান করেছেন। বর্তমান কোভিড-১৯ মহামারী কেড়ে নিচ্ছে হাজারো মানুষের প্রাণ, পাশাপাশি লাখো মানুষ হয়ে পড়ছে কর্মহীন। চাকুরিচ্যুত অসহায় পরিবারের সন্তানরা পড়ালেখার আলো থেকে যেমন বঞ্চিত হচ্ছে তেমনি অপুষ্টিতে ভুগচ্ছে হাজারো শিশুকিশোর। এ কর্মসূচী আরও অন্তত আগামী ৪ মাস চলমান রাখার ও আরও বৃহত্তর পরিসরে পরিচালনার লক্ষ্য নিয়ে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
পাশেই আছি” এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিজামুল হক ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে ছিলেন এয়ার কমোডর (অব) জনাব মাহবুব জাহান খান, বর্তমানে পরিচালক (পরিকল্পনা ও প্রশিক্ষণ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং আরো উপস্থিত ছিলেন তাসাউফ ফাউন্ডেশন এর চেয়ারম্যান সৈয়দ শাহাদাত হুসাইন, ভাইস চেয়ারপার্সন সৈয়দা মাশুকা কামাল ও সকল পরিচালক ও সদস্যগণ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তাসাউফ ফাউন্ডেশন এর পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন অধ্যাপক ড. তাওহীদা রশীদ।
তাসাউফ ফাউন্ডেশন এর চেয়ারম্যান সৈয়দ শাহাদাত হুসাইন শুভেচ্ছা বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। তিনি বলেন, মানুষের পাশে থাকার এখনই সময়। মানুষ প্রার্থনা করে নিজের জন্য আর মানুষ মানুষের সেবা করে আল্লাহর চেহারায় হাসি ফুটানোর জন্য।”
প্রধান অতিথি তার বক্তব্যে তাসাউফ ফাউন্ডেশনের এই প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন এবং বলেন ” ফাউন্ডেশন এর সদস্যরা নিজেদের অর্থায়নে দেশের এই ক্রান্তিলগে মানুষের পাশে দাড়িছে, এটি ত্যাগের ও মহানুভবতার এক বিরল উদাহরণ। তিনি তার বক্তব্যে দেশের ব্যবসায়ী গোষ্ঠী যারা সম্পদশালী তাদেরকে পাশেই আছি এর মত কাজে এগিয়ে আসার আহ্বান জানান।
তাসাউফ ফাউন্ডেশনের ভাইস চেয়ারপার্সন আমন্ত্রিত সকলক অতিথি, পাশেই আছি’র সদস্য ও তাসাউফ ফাউন্ডেশনের সকল পরিচালক ও সদস্যদের ধন্যবাদ প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। তিনি পরিশেষে বলেন, “আসুন সকলে একতাবদ্ধ হই, একে অপরের জন্য কাজ করি এবং আপন ত্যাগের মাধ্যমে অপরের দুঃখ ভাগ করি।”
error: Content is protected !!