TASAUF FOUNDATION

A Nonprofit & Nonpolitical Organization, Under Societies Registration Act 1860.

TASAUF FOUNDATION

A Nonprofit & Nonpolitical Organization, Under Societies Registration Act 1860.

Rohingya Refuze Help

1556612109

Tasauf Foundation took an initiative to help out the distressed Rohingya Muslim for continuing financial help to the victims in different areas in need. 

Rohingya Refuze Help: Rohigya:

তাসাউফ ফাউন্ডেশন বিশ্বাস করে, “মানুষ প্রার্থনা করে নিজের জন্য আর মানুষের সেবা করে স্রষ্টার চেহারায় হাসি ফোটানোর জন্য”। আত্মমানবতার সেবায় নিবেদিত ব্যতিক্রমধর্মী এই প্রতিষ্ঠান মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে গত এগারো বছর ধরে। সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠান কিছু প্রেমময় মানবতাবাদী মানুষের অক্লান্ত প্রচেষ্টায় আজ সকলের অনেক বড় নির্ভরতার স্থান।

তাসাউফ ফাউন্ডেশন ২০১০ সালে প্রতিষ্ঠার পর থেকে মানবতার সেবা মূলক বহু কার্যক্রম অনায়াসে হাসিমুখে সংঘটিত করেছে। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালে তাসাউফ ফাউন্ডেশন মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত, নিপিড়িত, অসহায় ক্ষুধার্ত রোহিঙ্গাদের সহযোগিতার সিদ্ধান্ত নেয়। সমগ্র তথ্য যাচাই বাছাই করে নিজেদের সামর্থ বিবেচনায় তাসাউফ ফাউন্ডেশন নয়শত পরিবার কে সহযোগিতার করার সিদ্ধান্ত গ্রহণ করে।

তাসাউফ ফাউন্ডেশনের সুদক্ষ ভলান্টিয়াররা নয়শত পরিবারের জন্য ব্যাগ প্যাকিং করে দশ টনের ট্রাকে করে ২৯/০৯/২০১৭ তারিখে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে “ত্রাণ সংক্রান্ত নিয়ন্ত্রন কক্ষে” মোহাম্মদ হামিদুল ইসলাম হেডমাষ্টার ও বি জি বি সদস্যদের নিকট জমা করে। ৩০/০৯/২০১৭ ইং তারিখে তাসাউফ ফাউন্ডেশনের মাননীয় চেয়ারম্যান সৈয়দ শাহাদাত হুসাইন আলী ও ভাইস চেয়ারম্যান সৈয়দা মাশুকা কামাল সহ ফাউন্ডেশনের সদস্যগণ উক্ত এলাকায় উপস্থিত হয়ে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেন।

তাসাউফ ফাউন্ডেশনের মাননীয় চেয়ারম্যান বলেন, ”মানব সেবার মত মহতি কাজে অংশগ্রহন করতে পেরে আমরা মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করছি। তিনি আরো বলেন, সাহায্য অনেক দামী একটি উপহারের নাম; সবাই এই উপহার দিতে পারে না। যারা এই উপহারটি দেয় তারা মনের দিক থেকে অনেক বড় মনের মানুষ”।। তিনি তাসাউফ ফাউন্ডেশনের পরবর্তী পরিকল্পনাগুলোও তুলে ধরেন।।

তাসাউফ ফাউন্ডেশনের একটি অন্যতম প্রোগ্রাম হচ্ছে তাসাউফ এনজেল যা সমাজের বিভিন্ন স্তরের ‍শিশুদের সমন্বয়ে গঠিত, যেখানে কোমল মতি ছেলেমেয়েরা বাল্যকাল থেকেই পরিশুদ্ধ নফস গঠনের এবং নৈতিকতার শিক্ষা পেয়ে থাকে। আমাদের এনজেল শিশুরা সমবেদনা ও সহমর্মিতা জানাতে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ায়। এনজেলরা তাদেরকে গেঞ্জি পরিয়ে দেয় এবং আপেল ও জুস দিয়ে আপ্যায়ন করেন।

তাসাউফ ফাউন্ডেশনের রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ বিতরণ কার্যক্রম আওতায় ছিল ফ্রি ঔষধ বিতরণ প্রোগ্রাম। তাসাউফ ফাউন্ডেশনের সদস্যরা কুতুপালং কমিউনিটি ক্লিনিকে পর্যাপ্ত পরিমান বিভিন্ন প্রকারের ঔষধ সরবরাহ করেন।তাসাউফ ফাউন্ডেশনের পক্ষ থেকে বেশ কয়েকটি সেনিটেশনেরও ব্যবস্থা করা হয়।

সর্বমোট প্রায় আট লক্ষাধিক টাকা এই রোহিঙ্গা সহায়তা কার্যক্রমে ব্যয় হয় যা পুরোটাই ফাউন্ডেশনের সদস্যগণের চেষ্টায় সংগৃহিত।

তাসাউফ ফাউন্ডেশনের দর্শন হলো মানবসেবার মাধ্যমে স্রষ্টার সান্নিধ্য লাভ এবং স্রষ্টার সন্তুষ্টি অর্জন করা। মানবকল্যানে ব্রত যেকোন ব্যক্তি ও প্রতিষ্ঠান ফাউন্ডেশনের সহযোগী হিসেবে এর কর্মসূচিতে সংযুক্ত হতে পারেন। তাসাউফ ফাউন্ডেশন মনে করে, লক্ষ লক্ষ মানুষের কাজও কখনও কখনও মানবতার কল্যাণ বয়ে আনতে পার না কিন্তু একই মানসিকতার কিছু মানুষের ঐক্যবদ্ধ দানশীল হাত মানুষকে উপহার দিতে পারবে মানবতার বিজয়।।

Latest Program

We are Beside You

Read Bangla Financial assistance to jobless families due to Covid-19 pandemic.  Tasauf Foundation in

Moral Ethics & Values

Donate Now   TF teaches self-purification by vanishing twelve evil virtues such as Illegal

Flood Victims

 Read Bangla Donate Now                    

Assistance for medical treatment

Read Bangla Tasauf Foundation has taken the overall responsibility of Moulana Sekander Ali’s cancer

error: Content is protected !!